Bangladesh(Bd) Current News

আলেমদের ফাঁসি দেয়া আল্লাহর বিরুদ্ধে যুদ্ধের শামিল :Salman Husaini Nadwi

আলেমদের ফাঁসি দেয়া আল্লাহর বিরুদ্ধে যুদ্ধের শামিল : ড. সালমান নদভী (Salman Husaini Nadwi)


মধ্যপ্রাচ্য প্রতিনিধি : তারিখ: ১৮ মার্চ, ২০১৩
আলেমদের ফাঁসি দেয়া আল্লাহর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল। তা ছাড়া আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেম ও জামায়াতে ইসলামীর নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর দেয়া ফাঁসির রায় সম্পূর্ণ অবৈধ। ভারত উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা সাইয়্যেদ আবুল হাসান আন নদভীর নাতি ও জমিয়ত সাবাব আল ইসলাম হিন্দের প্রেসিডেন্ট আল্লামা সাইয়্যেদ সালমান হোসাইনী আল নদভী গত শনিবার আল আজহার বিশ্ববিদ্যালয়ের প্রবাসী ছাত্রাবাসের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যব্যে এ কথা বলেন।

... তিনি আরো বলেন, আমরা আমাদের জীবনের চেয়ে আমাদের নবীকে বেশি ভালোবাসি। তাই যারা আল্লাহ ও রাসূল সা:কে নিয়ে কটা করেছে তাদের ও আল্লামা সাঈদীর বিরুদ্ধে দেয়া ফাঁসির রায়কে ভারতের আলেম সমাজের প থেকে তীব্র নিন্দা জানাই। সেই সাথে নাস্তিকদের বিচার ও সাঈদীর মুক্তি দাবি করছি। তিনি আল আজহার বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফজলুর রহমান, নাজমুস সাকিব, মাহবুবুর রহমান ও সাদেকুর রহমানের প্রশ্নের জবাবে বলেন, যারা বাতিলের বিরুদ্ধে ইসলামের কথা বলেন, যুগে যুগে তাদের ওপর জুলুম-নির্যাতন আসা নতুন কোনো ঘটনা নয়। নাস্তিকদের বিরুদ্ধে লিপ্ত যুদ্ধে ঈমানের যে অগ্নিপরীা চলছে তাতে অবশ্যই সব আলেমের অংশগ্রহণ করা ওয়াজিব। যারা নাস্তিকদের পথে চলে তারা শয়তান। যারা কওমি মাদরাসার কিশোর ছাত্রদের গুলি করে হত্যা করে আমরা তাদের ঘৃণা করি। যারা মসজিদের দরজা বন্ধ করে, আমরা তাদের ধিক্কার জানাই। তিনি আল্লাহর বিরুদ্ধে যারা যুদ্ধ ঘোষণা করেছে তাদের বিরুদ্ধে বাংলাদেশের সব হকপন্থী আলেমদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

নদওয়াতুল উলুম বিশ্ববিদ্যালয়ের শরিয়া বিভাগের ডিন এই আলেম বলেন, আল্লাহর দ্বীন বিজয় করতে কাফের-মুশরিকদের অন্তর ভেঙে যাবে তবুও আল্লাহর জমিনে তার হুকুমমাফিক জীবন গড়তে হবে। তিনি জ্ঞান সাধনায় আল আজহার বিশ্ববিদ্যালয় জ্ঞানের কাবা হিসেবে সারা দুনিয়াতে প্রতিষ্ঠা লাভ করেছে উল্লেখ করে বলেন। যুগের সেরা আলেম হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার এখনই উত্তম সময়। এই সুযোগ কাজে লাগিয়ে ছাত্রদের দ্বীনের সেবায় নিয়োজিত থাকার আহ্বান জানান। তিনি সরকারি সফরে মিসর সফরকালে আল আজহার বিশ্ববিদ্যালয়, ফতোয়া পরিষদ, তথ্য মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন। সেই সাথে বিভিন্ন চ্যানলে সাাৎকালে এশিয়ার ইসলাম ও সমস্যা সম্পর্কে তুলে ধরেন।

অনুষ্ঠানে থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইরাক, সোমালিয়া, নাইজেরিয়া, বাংলাদেশ, ভারত, কাজাখস্তান, তুরস্ক, পাকিস্থানসহ শতাধিক দেশের প্রবাসী ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।
http://www.dailynayadiganta.com/new/?p=142035
See More

No comments:

Post a Comment